বাথরুমে পিছলে যাওয়াই কাল হলো || প্রয়াত প্রাক্তন বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

“দেহান্ত হলো ভারতবর্ষের প্রাক্তন রাষ্ট্রপতি এবং আইনজীবী মাননীয় প্রণব মুখোপাধ্যায় মহাশয়ের”

Img. Loading....
 মাননীয় প্রণব মুখার্জি
 প্রায় তিন সপ্তাহ কোমায় থাকার পর শেষমেশ প্রয়াত হলেন ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি (২০১২-২০১৭), প্রণব মুখোপাধ্যায়। মস্তিকের অস্ত্র প্রচারের পর থেকেই আশঙ্খাজনক অবস্থায় ছিলেন তিনি। তবে ইতিমধ্যে চিকিৎসকরা কিছুটা আশ্বাস দিলেও, শেষ রক্ষা হলো না। আগস্ট মাসের শেষ দিনটিকেই নিজের জীবনের শেষ দিন করে গেলেন এই ভারতীয় আইনজীবী। ৩১ শে আগস্ট, ২০২০, আরও এক নক্ষত্রের পতন হলো আমাদের মাঝে। 

Img. Loading.....

৮৪ বছর বয়স হয়েছিল দেশের একমাত্র বাঙালি রাষ্ট্রপতি প্রণববাবুর। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর বেশ কিছুদিন আগে (১০ই আগস্ট) মস্তিষ্কের জমে থাকা ক্লট নিয়ে চিকিৎসাধীন থাকার কথা টুইট করে জানান তিনি। কিন্তু, দুর্ভাগ্যবশতভাবে বাথরুমে পিছলে যাওয়ার ঘটনার ফলে, তাঁকে দিল্লির আর এন্ড আর হাসপাতালে ভর্তি করে মস্তিষ্কের অস্ত্রোপচার সম্পন্ন হয়। এরপর, ভেন্টিলেটরে সপ্তাহখানেক কোমায় ছিলেন তিনি, যদিও অবস্থার উন্নতি হচ্ছিল ধীরে ধীরে। কিন্তু, ১৯শে আগস্ট চিকিৎসকরা তাঁর হৃৎপিন্ডে ইনফেকশনের কথা তুলে ধরে  স্বাস্থের অবনতির কথা জানান এবং ৩১শে আগস্ট তিনি ইহলোক ত্যাগ করলেন। আমরা তাঁর আত্মার শান্তি কামনা করি।


প্রণব মুখোপাধ্যায়ের সম্পর্কে আরও জানতে ভিজিট করুন নিচের ওয়েবসাইট :
Website Loading......


Souvik Dey

Hello. My name is Souvik Dey. I am a B.Tech. 3rd year student. I did my diploma in civil engineering and currently pursuing BTech in Computer Science. My team and I run this blog together. Don't forget to share these articles with your friends. Thank you.

Post a Comment

Thank you for your valuable time.
We are fond of your comments.(but, do not spam)

Previous Post Next Post